ঘুমের মধ্যে স্বপ্ন দেখেন ?

আপনি কি সৃজনশীল?

সৃজনশীল মানুষরা প্রাকৃতিক জগতের বিভিন্ন রকম বাধা সম্পর্কে স্বপ্ন দেখেন, যাদের সংস্পর্শে  আসতে পারেন না, তাদের সম্পর্কে স্বপ্ন দেখতে পারেন।


আপনার রাজনৈতিক মতামত


রক্ষণশীলদের কাছে জাগতিক, বাস্তবসম্মত স্বপ্নের সম্ভাবনা বেশি এবং উদারপন্থীরা আরো বিস্ময়কর স্বপ্ন দেখেন ।


আপনি কি হার্টের সমস্যায় ভুগছেন?


যারা ঘন ঘন দুঃস্বপ্ন দেখেন তাদের অনিয়মিত হৃৎপিণ্ড বা বুকের ব্যথা হতে পারে, এমন ব্যক্তিরা তুলনামূলক বেশি হতাশাজনক স্বপ্ন দেখেন।  গবেষণায় পাওয়া যায়  প্রাপ্তবয়স্কদের এমন  হতে পারে কারণ হার্টের সমস্যাগুলি রাতের বেলাা  নিতে আরও বেড়ে যায়।


প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় ভয়


কোনো নবজাতক,  বা কোনো দৈত্য আপনাকে স্বপ্নের মধ্যে তারা করছে? তার মানে আপনি আপনার জাগ্রত জীবনের কোনো পরিস্থিতি  মোকাবেলা করতে ভয় পাচ্ছেন।


সম্পর্কের টানাপড়েন


সম্পর্কের টানাপড়েন থাাকলে তা স্বপ্নের মধ্যে ট্রমা তৈরী করে। বিবাহবিচ্ছিন্ন মানুষের কাছে পুরনো সম্পর্ক  অনেক বেশী নাটকীয় হয়ে ওঠে।


আপনার অ্যাপনিয়া  থাকতে পারে


আপনি যদি ঘুমানোর সময় ভয়ানক স্বপ্ন দেখে থাকেন তবে আপনার ঘুমের সমস্যা দেখা দিতে পারে, এমন একটি অবস্থা যা আপনাকে ঘুমিয়ে থাকা অবস্থায় এক সেকেন্ডের জন্য শ্বাস বন্ধ করে দেয়। একটি গবেষণায় দেখানো হয়েছে যে, এই ধরণের দুঃস্বপ্নগুলি সিপিএপি থেরাপি দিয়ে চিকিৎসা করার পর  ৯১ শতাংশ রোগী সুস্থ হয়ে যায়।


ভাল ঘুমের জন্য ধূমপান ছেড়ে দিতে হবে 


অতিরিক্ত ধূমপায়ীদের ঘুমের সমস্যা হয়। ভাল ঘুমের জন্য ধূমপান ছেড়ে দিতে হবে ।


পারকিনসন এর ঝুঁকি বেড়ে যায়


৯০ শতাংশ মানুষ যারা হিংসাত্মক স্বপ্ন দেখেন, ঘুমানোর সময় চিৎকার করে, ঘন ঘন জল খাওয়া - পারকিনসন রোগের সৃষ্টি করতে পারে। রোগের একটি প্রাথমিক সাইন বলতে পারে।

3 views0 comments
  • download (8)

Copyright © KolkataPanda.com. All rights reserved.